সমাজবিপ্লবের বোঝাপড়া

সমাজবিপ্লবের বোঝাপড়া's Category :

সমাজবিপ্লবের বোঝাপড়া's Publication :

সমাজবিপ্লবের বোঝাপড়া's Writer :

সমাজবিপ্লবের বোঝাপড়া


"সমাজবিপ্লবের বোঝাপড়া" বইটির মূল্য

নতুন বইঃ 139 Taka


"সমাজবিপ্লবের বোঝাপড়া" বইটির বিস্তারিত

পৃষ্ঠা : 152, কভার : পেপার ব্যাক
ভাষা : বাংলা

অনুবাদক: মুজাহিদুল ইসলাম

‘সমাজবিপ্লবের বোঝাপড়া’ বইটি কেন পড়বেন?

দীর্ঘ নির্জীবতার পর ইতোমধ্যে নড়েচড়ে বসেছে মুসলিমবিশ্ব। সর্বত্র আলোড়ন সৃষ্টি করেছে ইসলামি চেতনার নব জাগরণ। গৌরবময় অতীতের মিশেলে আধুনিকতার ছোঁয়ালাগা সমকালকে রূপায়ণের স্বপ্ন দেখতে শুরু করেছে মুসলিম তরুণরা।

ইসলামবিরোধী শক্তিগুলো যুগ যুগ ধরে মুসলিমবিশ্বে যেভাবে দখলদারিত্ব, নিপীড়ন-নির্যাতন ও বুদ্ধিবৃত্তিক আগ্রাসন চালিয়ে এসেছে, তারই যৌক্তিক প্রতিক্রিয়া এ মহাজাগরণ। তারা সমাজবিপ্লবের পথ বেছে নিচ্ছে, স্বপ্ন দেখছে নতুন এক পৃথিবী নির্মাণের। কিন্তু তাদের জানতে হবে সমাজবিপ্লবের বাস্তব রূপরেখা সম্পর্কে।

‘সমাজবিপ্লবের বোঝাপড়া’ বইটি সৌদি আরবের মজলুম লেখক ও স্কলার ড. সালমান আওদাহ রচিত একটি ঐতিহাসিক দলিল। এ বইতে বিপ্লবের পূর্বাপর সমাজের নানামুখী অবস্থা ও অবস্থানের প্রেক্ষাপট নিয়ে আলোচনা করেছন তিনি।

সৌদি আরবের বেস্টসেলার এ বইটি ঘিরে নানা বিতর্কের মুখে পড়তে হয় লেখক সালমান আওদাহকে। দেশটিতে ‘সমাজবিপ্লবের বোঝাপড়া’ ব্যান করা হয়। তার কারাবন্দী জীবনের সঙ্গেও বইটি গভীরভাবে সম্পর্কিত। তবে বিশ্বব্যাপী এ বইটি পাঠকপ্রিয়তা লাভ করে, বিশেষত তরুণ প্রজন্মের চিন্তার খোরাক জোগাতে হাজার হাজার কপি বই ফ্রিতে বিতরণ করে বিভিন্ন ইসলামি দল ও সংগঠন।

মূল আরবি ‘আসইলাতুস সাওরাহ’ নামক এ বইয়ের প্রতিটি শব্দ বিপ্লবের আকাঙ্ক্ষায় সদাজাগ্রত মুসলিম মননে শক্তি ও সাহস জোগাবে। নতুন একটি স্বপ্নীল সমাজ নির্মাণের স্বপ্ন থেকে আমাদের কেউ ফিরিয়ে রাখতে পারবে না।
0