মহাবীর সুলতান সালাহুদ্দিন আইয়ুবি (দুই খণ্ড)

মহাবীর সুলতান সালাহুদ্দিন আইয়ুবি (দুই খণ্ড)'s Category :

মহাবীর সুলতান সালাহুদ্দিন আইয়ুবি (দুই খণ্ড)'s Publication :

মহাবীর সুলতান সালাহুদ্দিন আইয়ুবি (দুই খণ্ড)'s Writer :

মহাবীর সুলতান সালাহুদ্দিন আইয়ুবি (দুই খণ্ড)


"মহাবীর সুলতান সালাহুদ্দিন আইয়ুবি (দুই খণ্ড)" বইটির মূল্য

নতুন বইঃ 850 Taka


"মহাবীর সুলতান সালাহুদ্দিন আইয়ুবি (দুই খণ্ড)" বইটির বিস্তারিত

পৃষ্ঠা : 960, কভার : হার্ড কভার
অনুবাদ : মুহাম্মাদ সায়িদুল মুস্তফা, মুজাহিদুল ইসলাম মাইমুন, মুফতি মাহমুদুল হাসান, মুঈনুদ্দীন ইবাদুল্লাহ ও হেদায়াতুল্লাহ
নিরীক্ষণ : মোহাম্মাদ রোকন উদ্দীন, আল-আমিন ফেরদৌস ও নাম প্রকাশে অনিচ্ছুক এক ইতিহাসপ্রেমি
সম্পাদনা : নেসার উদ্দীন রুম্মান‘তিনি এলেন মুসলিমরা তখন বিচ্ছিন্ন
তাদের আকাশে ক্রুসেডার আতঙ্কের ঘনঘটা,
তিনি এলেন, তার উন্মুক্ত তলোয়ারের ছটায়
ভেসে গেল যত বাতিলের খরকুটো
শত্রুরা পালিয়ে গেল মুসলিম ভূখণ্ড ছেড়ে
আল-আকসা ফিরে পেল তার প্রতীক্ষিত মুক্তি।’
.
এই দিগ্বিজয়ী মহানায়কের নাম সুলতান সালাহুদ্দিন আইয়ুবি৷ লাখো মুসলিম যুবকের স্বপ্নের নায়ক। অসীম সাহসিকতা আর বীরত্বের সৌকর্য দিয়ে তিনি হয়ে আছেন মুসলিম উম্মাহর হৃদয়ের মধ্যমণি৷
.
প্রিয় পাঠক, ইতিহাসকোষের ধারাবাহিক প্রকাশনায় আমাদের আরেকটি অনবদ্য সংযোজন—আমাদের ইতিহাসের আকাশে সবচেয়ে উজ্জ্বলতর নক্ষত্রগুলোর অন্যতম চরিত্র—মহাবীর সুলতান সালাহুদ্দিন আইয়ুবি।
.
ক্রুসেড যুদ্ধের ভয়াল বিভীষিকার বিপরীতে নির্ভীক চিত্তে ন্যায়ের পতাকা হাতে ঝড়ের বেগে আত্মপ্রকাশ-করা এক মহাবীর! ইতিহাস যাকে ‘ক্রুসেডারদের আতঙ্ক’ হিসেবে আখ্যায়িত করেছে। শুধু যুদ্ধ জয়ই নয়; বীরত্ব আর মহানুভবতায় শত্রুর চোখেও তিনি ছিলেন ‘দি গ্রেট সালাহুদ্দিন’। আপোষহীন অকুতোভয় এক মহানুভব সুলতান।
.
পাঠক, তার জন্ম থেকে নিয়ে ক্ষমতায় অধিষ্ঠিত হওয়া, একের পর এক রাজ্য দখল করে ক্রুসেডারদের বুকে কাঁপন ধরিয়ে দেওয়া, মুসলিমদের প্রথম কিবলা বাইতুল মাকদিস বিজয় করা, এমন অসংখ্য নাটকীয়তাভরা এ মহান শাসকের বর্ণিল জীবন। সৈনিক-জীবন থেকে বাইতুল মাকদিস বিজয়ের এ দীর্ঘ অভিযাত্রায় তিনি এক রহস্যরোমাঞ্চকর চরিত্র—দিগ্বিজয়ী সুলতান! তার জীবন যেখানেই গেছে, সেখানেই গড়ে উঠেছে ইতিহাস। এই বই মহাবীর সুলতান সালাহুদ্দিন আইয়ুবির সেই রুদ্ধশ্বাস জীবনেরই অনবদ্য দাস্তান! এই বই ক্রুসেড যুদ্ধের ইতিহাসধারার পাঙ্‌ক্তেয় ও অনিবার্যতম দলিল। এই দুনিয়ায় আপনাকে স্বাগত।
0