ইসলামি ইতিহাস: সংক্ষিপ্ত বিশ্বকোষ (১-৫খণ্ড)

ইসলামি ইতিহাস: সংক্ষিপ্ত বিশ্বকোষ (১-৫খণ্ড)'s Category :

ইসলামি ইতিহাস: সংক্ষিপ্ত বিশ্বকোষ (১-৫খণ্ড)'s Publication :

ইসলামি ইতিহাস: সংক্ষিপ্ত বিশ্বকোষ (১-৫খণ্ড)'s Writer :

ইসলামি ইতিহাস: সংক্ষিপ্ত বিশ্বকোষ (১-৫খণ্ড)


"ইসলামি ইতিহাস: সংক্ষিপ্ত বিশ্বকোষ (১-৫খণ্ড)" বইটির মূল্য

নতুন বইঃ 1612 Taka


"ইসলামি ইতিহাস: সংক্ষিপ্ত বিশ্বকোষ (১-৫খণ্ড)" বইটির বিস্তারিত

বিষয় : ইতিহাস ও ঐতিহ্য, শাওয়াল স্পেসাল
পৃষ্ঠা : 1800, কভার : হার্ড কভার, সংস্করণ : 1st edition 2020

অনুবাদ পর্ষদ: মাওলানা আবু মুসআব ওসমান, মাওলানা মাহদি হাসান, মাওলানা আতাউল কারীম মাকসুদ, ড. মুনিরুজ্জামান, মাওলানা আবু তালহা সাজিদ, মুফতি শিহাবুদ্দীন খান

সম্পাদনা পর্ষদ: মাওলানা আবু মুসআব ওসমান, মুফতি তারেকুজ্জামান

ভূপৃষ্ঠে নতুন বলে কিছু নেই। বরং বিস্ময়কর-ভাবে অতীত ইতিহাসই বারবার ফিরে আসে। আমরা মূলত অতীত ঘটনাকেই সামান্য পরিবর্তনসহ নতুন করে প্রত্যক্ষ করি। তাই ইতিহাসের পাতায় অতীত দেখা মানে বর্তমানকেই পর্যালোচনা করা। বর্তমানে করণীয়, বর্জনীয়, অতীতের সফল এবং ব্যর্থদের বৃত্তান্ত, তাদের উদ্দেশ্য ও লক্ষ্য এবং এখানে আমাদের শিক্ষা ইত্যাদি বোঝার জন্য ইতিহাস পাঠ সেরা উপায়গুলোর একটি।
.
‘ইসলামি ইতিহাস: সংক্ষিপ্ত বিশ্বকোষ’ মূলত এই উদ্দেশ্যেই রচিত একটি চমৎকার সিরিজ। ইতিহাসগ্রন্থের পরতে পরতে ছড়িয়ে থাকে দ্বীন-ধর্ম ও ইসলামি জীবনব্যবস্থার প্রতিটি ক্ষেত্রের প্রায়োগিক জ্ঞান। পাঁচ খণ্ডের এই বৃহৎ কলেবরে আমরা এমন অনেক ঘটনা প্রবাহের মুখোমুখি হবো, যা মুসলিমদের ইতিহাসের পাতায় এখনও স্বর্ণ খোচিত হয়ে আছে। ইসলামপূর্ব আরব ইতিহাস থেকে শুরু করে খোলাফায়ে রাশিদিন, উমাইয়া খিলাফত, আব্বাসি খিলাফত, মুসলিম তাতার, উসমানি সাম্রাজ্য, এভাবে বর্তমান আরব দেশসমূহ নিয়েও আলোচনা এসেছে। এছাড়া বক্ষ্যমাণ এই সিরিজটি আমাদেরকে ফিকহ ও জীবন-বিধানের জ্ঞান, আখলাক ও সুষম নৈতিক আচরণ, মুআমালা ও লেনদেনসহ বিভিন্ন বিধি-বিধানের বাস্তব রূপায়ন দেখাবে।
0