বিয়ে : অর্ধেক দ্বীন

বিয়ে : অর্ধেক দ্বীন's Category :

বিয়ে : অর্ধেক দ্বীন's Publication :

বিয়ে : অর্ধেক দ্বীন's Writer :

বিয়ে : অর্ধেক দ্বীন


"বিয়ে : অর্ধেক দ্বীন" বইটির মূল্য

নতুন বইঃ 187 Taka


"বিয়ে : অর্ধেক দ্বীন" বইটির বিস্তারিত

সংকলন : গাজী মুহাম্মাদ তানজিল
সম্পাদনা : কায়সার আহমাদ
শারঈ সম্পাদনা : সাইফুল্লাহ আল মাহমুদ
মুদ্রিত মূল্য : ৩৪০ টাকা

দেরীতে বিয়ে হতে পারে আপনার দাম্পত্য জীবনে অশান্তির কারণ
যেসব কারণে আমাদের সমাজের যুবকরা বিয়ে করতে পারে না, তা হলো—
১. পারিবারিক কারণ।
২. ক্যারিয়ার গঠন।
৩. প্রবাস জীবন।
৪. মাদকাসক্ত।
৫. পর্ণমুভি দেখা, ও হস্তমৈথুন করার কারণে পুরুষত্ব হারিয়ে ফেলা।
আসুন একটু ব্যাখ্যা করি।
১. অনেকের ফ্যামিলিতে যুবক ভাইটির বিয়ের উপযুক্ত ২/৩ জন বোন থাকার কারণে ঐ বোনগুলো বিয়ে দেওয়া শেষ না করা পর্যন্ত উপযুক্ত ভাইটির বয়স এসে দাঁড়ায় ৩৫ থেকে ৩৭। ঘরে বিয়ে উপযুক্ত বোন রেখে অনেকেই বিয়ে করতে চান না। শেষে ৩৭ বছর বয়সে এসে ১৭ বছর বয়সী মেয়ে বিয়ে করে ৩/৪ বছর ঘর সংসার করার পর মেয়েটা যখন বুঝতে পারে—স্বামীর বয়সের সাথে তার বয়সের গ্যাপের কারণে চিন্তা চেতনায়, পছন্দ-অপছন্দের মাঝে ব্যবধান অনেক, তখনই সংসারে নেমে আসে অশান্তি। যদিও এটা বুঝার ভুল নতুবা বয়সের পার্থক্য তেমন স্পর্শকর বিষয় নয়।
২. অনেকেই আবার বিশ্ববিদ্যালয় পড়াশুনা শেষ করে ক্যারিয়ার গঠন নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। ৪২/৪৫ বছর বয়সে এসে বন্ধু-বান্ধবের প্ররোচনায় বিয়ে করতে রাজি হন। বিয়ে করেন ২০ বছর বয়সী মেয়েকে, মেয়েটার যখন পূর্ণযৌবন (৩০) আপনার বয়স তখন ৫৫, এটাও হতে পারে অশান্তির কারণ।
৩. অনেকে আবার পড়াশুনা শেষ করে চাকরির মুখ না দেখে পাড়ি জমান প্রবাসে। একটানা একযুগ (বারো বছর) থেকে এসে ৩৮ বছর বয়সে মেয়ে খুঁজেন ১৪ বছরের এবং বিয়েও করেন সেই মেয়েকে। বিয়ের ৪ মাস পর ফুড়ুৎ কইরা উড়াল মারেন আকাশে, এদিকে আপনার স্ত্রীটাও পরকিয়ার সুযোগ খুঁজে। এটাও হতে পারে আপনার দাম্পত্য জীবনে অশান্তির কারণ।
..
বিয়ে : অর্ধেক দ্বীন
২২ ও ২৩ পৃষ্ঠা থেকে নেওয়া হয়েছে।
0