৩০ মজলিসে কুরআনের সারনির্যাস

৩০ মজলিসে কুরআনের সারনির্যাস's Category :

৩০ মজলিসে কুরআনের সারনির্যাস's Publication :

৩০ মজলিসে কুরআনের সারনির্যাস's Writer :

৩০ মজলিসে কুরআনের সারনির্যাস


"৩০ মজলিসে কুরআনের সারনির্যাস" বইটির মূল্য

নতুন বইঃ 322 Taka


"৩০ মজলিসে কুরআনের সারনির্যাস" বইটির বিস্তারিত

কভার : হার্ড কভার
সম্পাদক - হামমাদ রাগিব
পৃষ্ঠা সংখ্যা - ৩৬০
মুদ্রিত মূল্য – ৪৬০ টাকা

আচ্ছা কেমন হয়, মৌলিক বিষয়বস্তুর আলোকে মাত্র ৩০টি পাঠে যদি পবিত্র কুরআনের পূর্ণ ৩০ পারার সারসংক্ষেপ হৃদয়ঙ্গম করা যায়?
ধরুন, আপনি প্রতিদিন কুরআনের কিছু না কিছু অংশ তিলাওয়াত করেন, কিংবা মসজিদে ইমাম সাহেবের তিলাওয়াত খুব মনোযোগ-সহকারে শ্রবণ করেন, রামাদান মাসে তারাবীহের সালাতেও হাফিজ সাহেবের সুললিত তিলাওয়াতে আপনি মুগ্ধ হন—প্রতিটি তিলাওয়াতেই আপনার প্রচণ্ড আগ্রহ থাকে। এখন যদি তিলাওয়াতকৃত অংশটুকুর সারসংক্ষেপ জানা থাকে, দেখবেন—মোটামুটি বুঝে নিতে পারছেন মহিয়ান রব কী বলছেন এসব আয়াতে! ভয় ও শাস্তির আলোচনায় তখন হয়তো আপনার চোখ অশ্রুসিক্ত হয়ে উঠবে, সুসংবাদ ও নিয়ামাতপ্রাপ্তির আলোচনায় হৃদয়ে নেমে আসবে অদ্ভুত প্রশান্তি।
কিংবা অনুবাদসহ কুরআন তিলাওয়াতে আপনি অভ্যস্ত, কিন্তু মর্মার্থ না বোঝার কারণে তাদাব্বুরের স্বাদ থেকে বঞ্চিত হন। এসব ক্ষেত্রেও এ গ্রন্থ আপনাকে সর্বোচ্চ সহযোগিতা করবে, ইনশাআল্লাহ।
এ ছাড়া কুরআনের কোন সূরায় কী কী বিষয় আলোচিত হয়েছে, শাস্তি ও সুসংবাদের বিবরণ কোন কোন জায়গায় সন্নিবেশিত, কোন কোন জায়গায় বিবৃত হয়েছে পূর্বেকার বিভিন্ন সম্প্রদায়ের ঘটনা ও পরিণাম—বড় বড় তাফসীরগ্রন্থগুলোর দ্বারস্থ হওয়া ছাড়াই এসব বিষয়ে সুস্পষ্ট একটা ধারণা আপনার দরকার, তাহলে এ গ্রন্থ আপনার জন্য। ইনশাআল্লাহ, এ গ্রন্থই পূর্ণ করবে কুরআন-বিষয়ে আপনার মৌলিক জানাশোনার আকাঙ্ক্ষা; পাশাপাশি কুরআনের মৌলিক বিষয়বস্তুর সার্বিক একটা চিত্রও এঁকে দেবে হৃদয়পটে।
0