হাদীস শিখি ইউশার সাথে

হাদীস শিখি ইউশার সাথে's Category :

হাদীস শিখি ইউশার সাথে's Publication :

হাদীস শিখি ইউশার সাথে's Writer :

হাদীস শিখি ইউশার সাথে


"হাদীস শিখি ইউশার সাথে" বইটির মূল্য

নতুন বইঃ 134 Taka


"হাদীস শিখি ইউশার সাথে" বইটির বিস্তারিত

সম্পাদনা ও সহযোগিতা: শাইখ ইসমাইল হোসেন বিন আব্দুস সালাম, শিবলী মেহেদী, আহমেদ তাওহীদ রাফি, আলী আবদুল্লাহ, এস. এম, নাহিদ হাসান, মাহমুদুর রহমান সাকিব এবং আরও অনেকে।
শারঈ সম্পাদনা: মাদরাসাতুল ইলম
বইয়ের সাইজ: ৬.৭৫ X ৭ ইঞ্চি
পৃষ্ঠা: ৩৬ (কালার পেইজ)

রাতের অন্ধকার আর কুয়াশার চাদর ফুঁড়ে পিকনিক বাসটা এগিয়ে চলছে। শীতের হিম বাতাস যেন সবার হাত-পা বরফ করে দিচ্ছে। বাসের বাইরের পরিবেশ আরও ঠাভা। বন্ধুদের প্রায় সবাই ঘুমাচ্ছে গায়ে চাদর মুড়ি দিয়ে। এর-ই মাঝে বাইরে থেকে আযান শুনতে পায় ইউশা। ফজরের ওয়াক্ত৷ চোখে ঘুম, বাইরে এত ঠাভা। ইউশা ডাবছে, “ড্রাইডারকে যে কি করে বলি বাস থামাতো থাক, পরে নামাযটা পড়ে নেওয়া যাবে।” হঠাৎ ইউশার মনে পড়ল বাবার কাছ থেকে শানা হাদীসটা: ‘বান্দা এবং কুফরের মধ্যে পার্থক্য হচ্ছে সলাত ছেড়ে দেওয়া।’
.
সিট থেকে লাফ দিয়ে উঠল ইউশা। “ড্রাইভার সাহেব, বাসটা একটা মসজিদের পাশে রাখেন, নামায পড়ব।” ইউশা নামল রাস্তার পাশের এক মসজিদের কাছে। সাথে নামল তার বন্ধুরাও। আল্লাহ যেন তাদের জন্য ওজুর পানিকে উষ্ণ করে দিলেন। সবাই মিলে জামাতে নামায পড়ল। ভাগ্যিস, ছোটবেলায় ইউশা হাদীসটা মুখস্থ করেছিল। বন্ধুরা, ইউশার মমো তোমরাও হাদীসগুলাে মুখস্থ করে রাখতে পার। জীবনের কোনো না কোনো সময় কাজে লাগবেই, ইন শা আল্লাহ।
0