শাইখুল ইসলাম ইমাম ইবনে তাইমিয়া এর সংগ্রামী জীবন

শাইখুল ইসলাম ইমাম ইবনে তাইমিয়া এর সংগ্রামী জীবন's Category :

শাইখুল ইসলাম ইমাম ইবনে তাইমিয়া এর সংগ্রামী জীবন's Publication :

শাইখুল ইসলাম ইমাম ইবনে তাইমিয়া এর সংগ্রামী জীবন's Writer :

শাইখুল ইসলাম ইমাম ইবনে তাইমিয়া এর সংগ্রামী জীবন


"শাইখুল ইসলাম ইমাম ইবনে তাইমিয়া এর সংগ্রামী জীবন" বইটির মূল্য

নতুন বইঃ 147 Taka


"শাইখুল ইসলাম ইমাম ইবনে তাইমিয়া এর সংগ্রামী জীবন" বইটির বিস্তারিত

বিষয় : ইসলামী ব্যক্তিত্ব

পৃষ্ঠা – ১৬০ (হার্ড কভার)
ওজন – ৩২০ গ্রাম
দৈর্ঘ্য*প্রস্থ – (৮.৫*৫.৫) ইঞ্চি

আবু হুরাইরা রাযি. থেকে বর্ণিত: আল্লাহ্‌ তাআলা প্রত্যেক শতকেই একজন সংস্কারক প্রেরণ করেন, যিনি আল্লাহর দ্বীনকে দুনিয়ার বুকে নতুন করে প্রতিষ্ঠা করেন। [আবূ দাউদ, ৩৭৪০]

ইমাম ইবনু তাইমিয়াহ রহ.-এর নাম শুনেনি এমন পাঠক মেলা ভার। এই মহান ইমামের আবির্ভাব ঘটেছিল এমন এক সময়, যখন দুনিয়ার বুকে মুসলিম রাষ্ট্র মঙ্গোলীয়দের নিষ্ঠুর হত্যালীলার আঘাতে চূর্ণবিচূর্ণ। এই দিকে ধর্মের নামে অধর্মের চর্চায় ছেয়ে গেছে গোটা সমাজ। মাজার-পূজা, ব্যক্তিপূজা, কুসংস্কার আর বিভিন্ন বাতিল-পন্থীদের ফিতনায় বিশুদ্ধ আকীদার সংজ্ঞা ভুলে গেছে অনেকেই।
.
ঠিক এমন সময় ইবনু তাইমিয়াহ রহ. জন্মগ্রহণ করেন। কুরআন-সুন্নাহ, সালাফ আস-সলিহীন, আইম্মায়ে মুজতাহিদীনের রেখে যাওয়া দ্বীনের শিক্ষাকে পুনরায় জাগিয়ে তোলেন। জীবিত থাকতেই তাঁর সংস্কারের খ্যাতি বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছিল। ইতিহাসের পাতায় আজও তিনি অমর হয়ে আছেন। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে, বাংলা ভাষার এই মহান মনীষীর সংগ্রামী জীবনের ওপর বিস্তারিত আলোচনা হয়নি বললেই চলে।

বক্ষ্যমাণ এই গ্রন্থে মোটামুটি ইমামের জীবন ও তাঁর সংস্কারমূলক কার্যাবলীর একটা চিত্র এখানে ফুটে ওঠেছে। যেন সাধারণ পাঠক এই মহান মনীষীর সংগ্রামী জীবন থেকে শিক্ষা নিতে পারে।
0