যেমন ছিলেন তিনি ﷺ (দুই খণ্ড)

যেমন ছিলেন তিনি ﷺ (দুই খণ্ড)'s Category :

যেমন ছিলেন তিনি ﷺ (দুই খণ্ড)'s Publication :

যেমন ছিলেন তিনি ﷺ (দুই খণ্ড)'s Writer :

যেমন ছিলেন তিনি ﷺ (দুই খণ্ড)


"যেমন ছিলেন তিনি ﷺ (দুই খণ্ড)" বইটির মূল্য

নতুন বইঃ 936 Taka


"যেমন ছিলেন তিনি ﷺ (দুই খণ্ড)" বইটির বিস্তারিত

বিষয় : সীরাতে রাসূল (সা.)

অনুবাদ: আব্দুল্লাহ ইউসুফ
সম্পাদনা: মুফতি তারেকুজ্জামান
পৃষ্ঠা: ১১৪৬ (অফসেট হোয়াইট, হার্ড কভার)

আরবের প্রথিতযশা আলেমে দ্বীন ও প্রখ্যাত দাঈ শাইখ সালিহ আল মুনাজ্জিদের এক অপূর্ব সিরাত সংকলস (كَيْفَ عَامَلَهُمْ) ‘যেমন ছিলেন তিনি’।

এই গ্রন্থকে আসলে সিরাত বললেও ভুল হবে। সিরাতের বিন্যাসের সঙ্গে এর কোনো মিল নেই। কারণ ইতিহাস বর্ণনা, আবহ নির্মাণ, ঘটনার ধারাবাহিকতা রক্ষা, গুরুত্বপূর্ণ প্রাসঙ্গিক বিষয়াদির আলোচনা ইত্যাদি করতে গিয়ে সিরাতগ্রন্থের সর্বত্র সরাসরি রাসুলুল্লাহ ﷺ-এর ওপর আলোকপাত করা হয় না। তাই সিরাত খুললেই আপনি দেখবেন সমসাময়িক আরবের ভৌগোলিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক চিত্র, কুরাইশ বংশের ইতিহাস, সাহাবিদের বিভিন্ন ঘটনা, হিজরতে হাবশা, বিভিন্ন লড়াইয়ের ঘটনা ইত্যাদি।

পক্ষান্তরে ‘যেমন ছিলেন তিনি’ গ্রন্থে শুরু থেকে শেষ পর্যন্ত আপনি দেখবেন কেবল রাসুলুল্লাহর আলোচনা। সর্বত্র কেবল রাসুলুল্লাহর ওপরই সরাসরি আলোকপাত করা হয়েছে। তিনি কী বলছেন, কীভাবে বলছেন, কেন বলছেন, কী করছেন, কীভাবে করছেন, কেন করছেন, কার সঙ্গে কেমন আচরণ করছেন, কোন পরিস্থিতি কীভাবে সামাল দিচ্ছেন ইত্যাদির মতো মূল্যবান ও জীবনঘনিষ্ঠ উপাদান নিয়ে ধাপে ধাপে নির্মাণ করা হয়েছে পুরো বইটি। প্রতিটি অধ্যায়, প্রতিটি পরিচ্ছেদ, প্রতিটি পৃষ্ঠায় আপনি দেখবেন রাসুলুল্লাহময় একটি আবহ ছড়িয়ে আছে। অন্য কোনো কথা নেই, ভিন্ন কোনো আলোচনা নেই—কেবল রাসুলুল্লাহ ও রাসুলুল্লাহর জীবন, রাসুলুল্লাহর সুন্নাহ ও তাঁর আদর্শ। সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।
0