মুসলিম বর-কনে ইসলামি বিয়ে

মুসলিম বর-কনে ইসলামি বিয়ে's Category :

মুসলিম বর-কনে ইসলামি বিয়ে's Publication :

মুসলিম বর-কনে ইসলামি বিয়ে's Writer :

মুসলিম বর-কনে ইসলামি বিয়ে


"মুসলিম বর-কনে ইসলামি বিয়ে" বইটির মূল্য

নতুন বইঃ 219 Taka


"মুসলিম বর-কনে ইসলামি বিয়ে" বইটির বিস্তারিত

বিষয় : পরিবার ও সামাজিক জীবন

ইসলাম বিয়েকে সবচেয়ে ঝামেলামুক্ত সহজ কাজ বলে ঘোষণা দিয়েছে। সেই লক্ষ্যে রাসূল স. ও সাহাবায়ে কেরাম রা. ঝামেলাহীন সহজ বিয়ের দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। অথচ আজ বিয়ে সবচেয়ে কঠিন ও ঝামেলার কাজে পরিণত হয়েছে। প্রাক ইসলাম যুগে কাফিরদের যে অবস্থা ছিল, আজকের পরিস্থিতি তার চেয়ে খুব একটা ভিন্ন নয়। এর কারন হল, মেয়ে মানেই তাকে বিয়ে দিতে হবে, পাত্র নির্বাচন ও তার মাপকাঠি নির্ধারণ, মেয়ে সাজিয়ে দেয়ার চিন্তা, পাত্রের বংশের লোকদের সন্তুষ্টি, তাদের বিশাল আয়োজনে দাওয়াত প্রদান, বিভিন্ন সামাজিক প্রচলন রক্ষা, পানির মত পয়সা খরচ করা ইত্যাদি এখন অত্যাবশ্যকীয় বিষয়ে পরিণত হয়েছে। এছাড়া বিয়ে মানেই এখন ভূড়িভোজ। বিয়ে নামক ইবাদাতকে বিদয়াত ও কুসংস্কারে আবদ্ধ করে মেয়ে/ছেলের বিয়ে দিয়ে সুখী জীবন প্রত্যাশা করলেও সেই বিবাহিত জীবন হয়ে যায় প্রকৃতপক্ষে বিস্বাদ ও দূর্বিষহ। কারণ আমরা বিয়ে সম্পর্কে ইসলামের নির্দেশনা, শারিয়্যাহর শিক্ষা, রাসূল স. ও সাহাবায়ে কেরাম রা. এর আদর্শ ও দৃষ্টান্ত ভুলে গেছি। বিয়ের ইসলামি রীতি কি তা আজ অধিকাংশ মুসলিমেরই অজানা।
.
মুসলিম বর-কনে:ইসলামি বিয়ে’ বইটি বিয়ে নিয়ে নতুন করে ভাবতে সাহায্য করবে। শারিয়্যাহসম্মত বিয়ে এবং রাসূল স. সাহাবায়ে কেরাম রা. এর আদর্শকে পুনরুজ্জীবিত করবে ইন শা আল্লাহ।
আশা করি এই বইটি আমাদের মুসলিম ভাই বোনদেরকে সেই আনন্দঘন, পবিত্র ও ইসলামের সীমায় আবদ্ধ বিয়ে নামক বন্ধনের ব্যাপারে নতুনভাবে ভাবতে অনুপ্রেরণা যোগাবে।
0