মুক্ত প্রাণের হে সন্ধানী

মুক্ত প্রাণের হে সন্ধানী's Category :

মুক্ত প্রাণের হে সন্ধানী's Publication :

মুক্ত প্রাণের হে সন্ধানী's Writer :

মুক্ত প্রাণের হে সন্ধানী


"মুক্ত প্রাণের হে সন্ধানী" বইটির মূল্য

নতুন বইঃ 212 Taka


"মুক্ত প্রাণের হে সন্ধানী" বইটির বিস্তারিত

বইটি সম্পর্কে বেশি কিছু বলব না; সামান্য ইংগিত দিচ্ছি মাত্র। বাংলা ভাষায় রচিত-অনূদিত বইয়ের অভাব নেই; অভাব শুধু দিকনির্দেশকারী বইয়ের। অভাব দিশেহারা উদ্‌ভ্রান্ত তরুণদের খোরাক জোগানোর মতো বইয়ের। অভাব সঠিক আকিদা, মানহাজ, মাসলাক ও আদর্শের প্রতি উদ্বুদ্ধকারী বইয়ের। অভাব দীন প্রতিষ্ঠায় ব্যাকুল তরুণ-যুবাদের গাইড দেওয়ার মতো বইয়ের; কিন্তু প্রশ্ন হলো, কেন এমন অভাব? কেন এতদিনেও ঘুচল না এ অভাব? এই অনেকগুলো কেন’র একটি উত্তর—কলমসৈনিকদের সাহস এবং দৃষ্টিভঙ্গিজনিত অপূর্ণতা।

এই বইটি এসবের একটা গাইডলাইন হিসেবে বিবেচিত হবে বলে আমাদের বিশ্বাস। আমরা বিশ্বাস করি, বইটি চিন্তার নতুন দুয়ার খুলে দেবে। যেসব বিষয়ে কাজ করা দূরের কথা; কল্পনা করতেও মানুষ ভুলে গেছে, সেসব বিষয় নিয়ে ভাবতে শুরু করবে। যেমন : তাওহিদের মূল শিক্ষা, কালিমার মর্ম, সহিহ আকিদা, জিহাদ, বিজয়, বাইতুলমাল, ইসলামি রাষ্ট্রব্যবস্থা, আল-ওয়ালা ওয়াল-বারা, নব্যক্রুসেড, হাকিমিয়্যাহ, ভিসা, আধুনিক জাহিলিয়াত, জাতীয়তাবাদ, রিদ্দার ফিতনা, তাকফির, খারেজি ও সাহায্যপ্রাপ্ত জামাআত ইত্যাদি।

লেখক তার কলমের আঁচড়ে দক্ষতার সাথে তুলে ধরেছেন এসব বিষয় ছাড়াও আরও কিছু গুরুত্বপূর্ণ বিষয়। যেহেতু অনালোচিত বা স্বল্পালোচিত এসব বিষয় এবং এসবের পরিভাষাও অনেক ক্ষেত্রে জটিল ও কঠিন, তাই কোনো কোনো জায়গায় নতুন বা অনভ্যস্ত পাঠক খানিকটা হোঁচট খেতে পারেন। তাদের জন্য সংশ্লিষ্ট আলোচনাগুলো একাধিকবার পড়ার ও হৃদয়ঙ্গম করার অনুরোধ থাকবে। তবে অভ্যস্ত ও মনোযোগী পাঠকের জন্য তেমন কষ্ট হবে না ইনশাআল্লাহ।
0