মানবতার বন্ধু মুহাম্মাদুর রাসূলুল্লাহ (সাঃ)

মানবতার বন্ধু মুহাম্মাদুর রাসূলুল্লাহ (সাঃ)'s Category :

মানবতার বন্ধু মুহাম্মাদুর রাসূলুল্লাহ (সাঃ)'s Publication :

মানবতার বন্ধু মুহাম্মাদুর রাসূলুল্লাহ (সাঃ)'s Writer :

মানবতার বন্ধু মুহাম্মাদুর রাসূলুল্লাহ (সাঃ)


"মানবতার বন্ধু মুহাম্মাদুর রাসূলুল্লাহ (সাঃ)" বইটির মূল্য

নতুন বইঃ 290 Taka


"মানবতার বন্ধু মুহাম্মাদুর রাসূলুল্লাহ (সাঃ)" বইটির বিস্তারিত

পৃষ্ঠা : 762,
কভার : হার্ড কভার
ভাষান্তর-মোঃলুৎফর রহমান

মানবতার বন্ধু মুহাম্মদ রাসূলুল্লাহ (সা:) একটি ব্যতিক্রমধর্মী সীরাত। এটিকে মুহাম্মদ (সা:) এর কোন প্রচলিত জীবনী নয়, বরং আদর্শ হিসেবে ইসলাম কীভাবে আরবের মুশরিকদের পৌত্তলিকতা আর মদীনার মুনাফিকদের প্রবঞ্চনার সাথে ২৩ বছরের কঠোর সংগ্রামের মাধ্যমে বিজয়ী হয়েছিল তার বিবরণ। আর যেহেতু এই পরিবর্তনের কেন্দ্রীয় ব্যক্তি ছিলেন মুহাম্মাদুর রসূলুল্লাহ (সা:), তাই অবধারিতভাবেই এই বর্ণনায় রাসূলের জীবনীর অধিকাংশ অংশ চলে এসেছে। এই সীরাতটির এই ধারার সবচেয়ে বড় সুবিধা হচ্ছে লেখক আপনাকে পাঠক হিসেবে মক্কার সেই কঠিন দিনগুলোয় রাসূল (সা:) ও তার সেই সাহাবীদের একেবারে পাশে নিয়ে উপস্থিত করাবেন। মদীনার মুনাফিকদের অব্যাহত ষড়যন্ত্রকে আপনি একেবারে দিব্যচোখে দেখতে পাবেন।
ব্যক্তি মুহাম্মদের (সা:) এর চরিত্র আপনার কাছে একেবারে জীবন্ত হয়ে ধরা দেবে। আপনি হৃদয় থেকে শ্রদ্ধা আর ভালবাসায় অন্তর থেকেই বুঝতে পারবেন কেন যুগে যুগে এই মানুষটিকে নিয়ে অজস্র নাতে রাসূল রচিত হয়েছে।
এই বইতে আপনি দেখতে পাবেন কীভাবে আল্লাহ রব্বুল আলামিন ইসলাম নামক এই আদর্শ আর ব্যক্তি মুহাম্মদ (সা:) এর ব্যক্তিত্বের মাধ্যমে আরবের সেই অন্ধকার যুগের ডাকাত সর্দার আবু যর গিফারী (রা:) আর উমারের (রা:) মত কঠিন হৃদয়ের ব্যক্তিদের ইতিহাসের শ্রেষ্ঠ সোনালী মানুষে পরিণত করেন।
এই গ্রন্থখানা পড়ার মাধ্যমে রাসূল স. এর পবিএ জীবন ইতিহাসের একটা সামগ্রিক অধ্যায়ন সম্পন্ন হয়ে যাবে । ইনশাআল্লাহ
0