বারো মাসের করণীয় বর্জনীয়

বারো মাসের করণীয় বর্জনীয়'s Category :

বারো মাসের করণীয় বর্জনীয়'s Publication :

বারো মাসের করণীয় বর্জনীয়'s Writer :

বারো মাসের করণীয় বর্জনীয়


"বারো মাসের করণীয় বর্জনীয়" বইটির মূল্য

নতুন বইঃ 199 Taka


"বারো মাসের করণীয় বর্জনীয়" বইটির বিস্তারিত

মানুষের কাজের সুবিধার্থে আল্লাহ সময়কে দুইভাগে ভাগ করেছেন। সময়ের একটি অংশকে আমরা বলে থাকি দিন। আরেক অংশকে বলে থাকি রাত। দিন-রাতের আবর্তে ৭ দিনে হয় এক সপ্তাহ। ৩০ দিনে ১ মাস। ৩৬৫ দিনে ১ বছর। ১ বছরে মাস হলো মোট ১২টি।

আল্লাহ তাআলা অনুগ্রহ করে বিশেষ কিছু দিবস আর রজনীকে আমাদের জন্য সম্মানিত করে দিয়েছেন, যে দিবস বা রজনীর মর্যাদা আল্লাহ তায়ালার নিকট অন্যান্য দিবস এবং রজনী থেকে অনেক বেশি। যেমন, শবেকদর হাজার মাস থেকে উত্তম। আরাফার দিনের রোজা পূর্বের এবং পরের ২ বছরের গোনাহের (সগিরা) কাফফারা হয়ে যায়। কিছু মাসের বিশেষ আমল যেমনভাবে সহিহ হাদিস দ্বারা প্রমাণিত, ঠিক তেমনিভাবে আমাদের সমাজে কিছু কিছু মাসে এমন বহু আমল প্রচলিত আছে—যেগুলো সম্পূর্ণ বানোয়াট। কুরআন-হাদিসের সাথে যেগুলোর কোনো সম্পর্ক নেই।

বিশেষ কোনো মাস বা দিনের কোন ফজিলত সহিহ হাদিস দ্বারা প্রমাণিত, কোনটা প্রমাণিত নয়; এ বই আপনাকে সে সম্পর্কে পথপ্রদর্শন করবে ইনশাআল্লাহ। এ বিষয়ে লিখিত অন্যান্য বইয়ের তুলনায় এটি সম্পূর্ণ ব্যতিক্রম। বইটিতে প্রত্যেকটি আয়াত, হাদিস, আসার-এর তথ্যসূত্র উল্লেখ করা হয়েছে। হাদিস নিয়ে পর্যালোচনা করা হয়েছে। আল্লাহ তায়ালা আমাদেরকে সঠিক পথে পরিচালিত করুন। আমিন!
0