তাফসীরে তাওযীহুল কুরআন (১-৩ খণ্ড)

তাফসীরে তাওযীহুল কুরআন (১-৩ খণ্ড)'s Category :

তাফসীরে তাওযীহুল কুরআন (১-৩ খণ্ড)'s Publication :

তাফসীরে তাওযীহুল কুরআন (১-৩ খণ্ড)'s Writer :

তাফসীরে তাওযীহুল কুরআন (১-৩ খণ্ড)


"তাফসীরে তাওযীহুল কুরআন (১-৩ খণ্ড)" বইটির মূল্য

নতুন বইঃ 1065 Taka


"তাফসীরে তাওযীহুল কুরআন (১-৩ খণ্ড)" বইটির বিস্তারিত

প্রথম খণ্ড সূরা ফাতেহা হতে সূরা তাওবা। দ্বিতীয় খণ্ড সূরা ইউনূস হতে সূরা আনকাবুত। তৃতীয় খণ্ড সূরা রূম হতে সূরা নাস।

আয়াতুল কুরআনের সহজ-সরল, সাবলীল ও নিকটতম অনুবাদ, সংক্ষিপ্ত সারগর্ভ ব্যাখ্যা, প্রয়োজনীয় শানে নূযূল ও সংশ্লিষ্ট মাসআলা-মাসায়েল সম্বলিত সর্বাধুনিক এ তাফসীরগ্রন্থখানি অতি যত্নে বিদগ্ধ উলামায়ে কেরামের সতর্ক প্রুফ সংশোধনসহ উন্নত কাগজ, ঝকঝকে ছাপা, মজবুত বাঁধাই ও আকর্ষণীয় প্রচ্ছদে প্রকাশিত হয়েছে।

উলামা-তালাবা, ইমাম-খতীব এবং ওয়ায়েয ও সাধারণ শিক্ষিত মুসলমানদের মধ্যে সাম্প্রতিককালের সর্বাধিক বিক্রিত ও ব্যাপক সাড়া জাগানো এই তাফসীরগ্রন্থটি এখন পাওয়া যাচ্ছে দেশের সকল সম্ভ্রান্ত ইসলামী পুস্তকালয়ে অতি সুলভ মূল্যে। কুরআনপ্রেমীদের সংগ্রহে রাখার মতো এই তাফসীরগ্রন্থ ইনশাআল্লাহ আপনাকে দান করবে কুরআনের নূর।

বিশেষত প্রথম খণ্ডের শুরুতে মারকাযুদ দাওয়াহ্ আলইসলামিয়া ঢাকা-এর আমীনুত তা‘লীম মাওলানা মুহাম্মাদ আবদুল মালেক ছাহেব দামাত বারাকাতুহুম কর্তৃক লিখিত দুটি ভূমিকা [প্রথমটির শিরোনাম হলো, ‘কুরআনুল কারীমের কতিপয় হক ও আদব’ এবং দ্বিতীয়টির শিরোনাম হলো, “কুরআন বোঝার চেষ্টা : কিছু নিয়মকানুন”] এবং “ওহী কী ও কেন?” শীর্ষক মূল লেখকের একটি চমৎকার লেখা, যাতে ওহীর প্রয়োজনীয়তা, ওহী নাযিলের পদ্ধতি, কুরআন নাযিলের তারিখ, সর্বপ্রথম অবতীর্ণ আয়াত, মক্কী ও মাদানী আয়াত, পর্যায়ক্রমিক অবতরণ, শানে নুযূল, কুরআন সংরক্ষণের ইতিহাস, ওহী লিপিবদ্ধকরণ, কুরআন সংকলন, হিযব, মনযিল, পারা বা জুয, রুকু, ওয়াক্ফ, তাফসীরশাস্ত্র, তাফসীর সম্বন্ধে বিভ্রান্তি ইত্যাদি অতি প্রয়োজনীয় সব আলোচনা সংক্ষেপে করা হয়েছে। সর্বোপরি প্রায় অধিকাংশ সূরার শুরুতে “পরিচিতি” শিরোনামে অতি মূল্যবান আলোচনা এমনভাবে করা হয়েছে যে, এতে সূরার বিষয়বস্তুর সার-সংক্ষেপ এসে গেছে।
0