ক্রুসেড যুদ্ধের ইতিহাস (১-২ খণ্ড)

ক্রুসেড যুদ্ধের ইতিহাস (১-২ খণ্ড)'s Category :

ক্রুসেড যুদ্ধের ইতিহাস (১-২ খণ্ড)'s Publication :

ক্রুসেড যুদ্ধের ইতিহাস (১-২ খণ্ড)'s Writer :

ক্রুসেড যুদ্ধের ইতিহাস (১-২ খণ্ড)


"ক্রুসেড যুদ্ধের ইতিহাস (১-২ খণ্ড)" বইটির মূল্য

নতুন বইঃ 650 Taka


"ক্রুসেড যুদ্ধের ইতিহাস (১-২ খণ্ড)" বইটির বিস্তারিত

অনুবাদ: আবু মুসআব ওসমান ও সাদিক ফারহান
পৃষ্ঠা সংখ্যা: ৮৯৬

* ক্রুসেড যুদ্ধের ইতিহাস কেবল ইসলামি ইতিহাস নয়; বরং মানবেতিহাসেরই একটি দীর্ঘ অধ্যায়ের বিবরণ। ইসলামি ইতিহাসের
এক-সপ্তমাংশের প্রতিনিধিত্ব করছে এই ইতিহাস।

* ক্রুসেড যুদ্ধের ইতিহাস বর্ণনায় প্রচুর পরিমাণে মিথ্যা সংযুক্ত করা হয়েছে। এ গ্রন্থের মাধ্যমে আমরা জানব ক্রুসেড যুদ্ধের সঠিক ইতিহাস।

* ক্রুসেড যুদ্ধের ইতিহাস অধ্যয়নের মাধ্যমে আমরা বিবাদমান পক্ষগুলোর নীতি-আদর্শ পর্যবেক্ষণ করতে পারব; উপলব্ধি করতে সক্ষম হব মুসলমানদের বিরুদ্ধে পশ্চিমা ইউরোপীয়দের যুদ্ধের প্রেক্ষাপট ও পটভূমি।

* আমাদের বর্তমান কালের এবং আগামী পৃথিবীর বিভিন্ন ঘটনাপ্রবাহের নেপথ্যের কার্যকারণসমূহ যথার্থভাবে উপলব্ধি করতে ক্রুসেড যুদ্ধের ইতিহাস নিশ্চিত করেই যথেষ্ট সহায়ক বিবেচিত হবে। —ড. রাগিব সারজানি

ক্রুসেড―এক আদর্শিক সংঘাত। যেই সংঘাতের লক্ষ্য হিশেবে রয়েছে ইসলাম ও মুসলিম উম্মাহ। এই হিংস্র লড়াইয়ে খ্রিষ্টানরা ছিনিয়ে নিতে চেয়েছে উম্মাহর পবিত্র ভূমি, ভূলুণ্ঠিত করতে চেয়েছে তার মর্যাদা। কিন্তু উম্মাহর সম্ভ্রম রক্ষার সংঘর্ষে কী ঘটেছিল আমাদের ইতিহাসে? কারা আল্লাহু আকবার ধ্বনিতে জাগিয়ে তুলেছিল উম্মাহর সুপ্ত ঈমানি চেতনাকে? আল্লাহর বড়ত্ব ও তাঁর রাসুলের নেতৃত্ব কোন-সে ত্যাগের বিনিময়ে হয়ে ছিল অক্ষয়, অবিচল?

‘মাকতাবাতুল হাসান’ নিয়ে আসছে প্রায় দুই শতাব্দী ব্যাপ্ত ভয়ংকর ক্রুসেড যুদ্ধের পূর্ণাঙ্গ ইতিহাস; যা মোট ৬খণ্ডে প্রকাশিত হবে ইনশাআল্লাহ। এরই ধারাবাহিকতায় শীঘ্রই প্রথম ২খণ্ড প্রকাশিত হয়েছে, যেখানে রয়েছে ক্রুসেড যুদ্ধের শুরু থেকে ইমাদুদ্দিন যানকি রহ. যুগ পর্যন্ত সময়ের বিস্তারিত ইতিহাস।
0