কেমন ছিল প্রিয়নবীর আলাপচারিতা

কেমন ছিল প্রিয়নবীর আলাপচারিতা's Category :

কেমন ছিল প্রিয়নবীর আলাপচারিতা's Publication :

কেমন ছিল প্রিয়নবীর আলাপচারিতা's Writer :

কেমন ছিল প্রিয়নবীর আলাপচারিতা


"কেমন ছিল প্রিয়নবীর আলাপচারিতা" বইটির মূল্য

নতুন বইঃ 78 Taka


"কেমন ছিল প্রিয়নবীর আলাপচারিতা" বইটির বিস্তারিত

অনুবাদ : মাহদি হাসান
সম্পাদনা : আলি হাসান ওসামা
পৃষ্ঠা সংখ্যা : ৮৮
বাঁধাই ধরন : হার্ড ব্যাক

কেমন ছিল প্রিয়নবীর আলাপচারিতা

যখন পৃথিবীতে শিক্ষার আলো আসেনি, অত্যাধুনিক পৃথিবীর আবিষ্কারগুলোও ছিল না যখন। তখন মানুষের মাঝে পারস্পরিক সম্পর্ক এবং সম্প্রীতি প্রতিষ্ঠার প্রধানতম মাধ্যম ছিল আলাপচারিতা। তাই মানব জীবনে আলাপচারিতার গুরুত্ব অপরিসীম।
আল্লাহ তাআলা বলেছেন, “নিশ্চয়ই তোমাদের জন্য আল্লাহর রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের মাঝে উত্তম আদর্শ রয়েছে।”
নিঃসন্দেহে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তাঁর প্রতিটি কাজে, প্রতিটি ক্ষুদ্র ক্ষুদ্র পদক্ষেপে তিনি আমাদের জন্য আদর্শের বীজ বপন করে গেছেন। তাই তার আলাপচারিতাগুলোও আদর্শ হতে খালি নয়।
রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের একটি বাক্যও অনর্থক কিংবা অহেতুক ছিল না। তার প্রতিটি কথায় ছড়িয়ে ছিটিয়ে আছে হাজারো মণিমুক্তার সৌন্দর্য।
রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তার আলাপচারিতার সঙ্গী হিসেবে পেয়েছিলেন সাহাবায়ে কেরাম রাযিয়াল্লাহু আনহুমকে। কতইনা উত্তম সঙ্গী ছিলেন তাঁরা! তাই তো তাঁদের মধ্যকার আলাপচারিতা ছিল পৃথিবীর সবচেয়ে সুন্দর আলাপচারিতা।
বর্তমান ইসলামি বিশ্বের অন্যতম রত্ন, প্রখ্যাত লেখক ও গবেষক ড. রাগিব সারজানি এমন চমৎকার বিষয় নিয়ে সংক্ষিপ্ত কিন্তু পরিপূর্ণ ও অনবদ্য একটি গ্রন্থ লিখেছেন। চমৎকার এই গ্রন্থে লেখক ফুটিয়ে তুলেছেন রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আলাপচারিতার অনুপম সৌন্দর্য। তিনি কেমন ভঙ্গিমায় কথা বলতেন? তার বাক্য চয়ন কেমন ছিল? এমন আরও অনেক চমৎকার সব পাঠের সমন্বয় ঘটেছে সংক্ষিপ্ত এই গ্রন্থটিতে।
0