এরদোয়ান : দ্যা চেঞ্জ মেকার (হার্ডকভার)

এরদোয়ান : দ্যা চেঞ্জ মেকার (হার্ডকভার)'s Category :

এরদোয়ান : দ্যা চেঞ্জ মেকার (হার্ডকভার)'s Publication :

এরদোয়ান : দ্যা চেঞ্জ মেকার (হার্ডকভার)'s Writer :

এরদোয়ান : দ্যা চেঞ্জ মেকার (হার্ডকভার)


"এরদোয়ান : দ্যা চেঞ্জ মেকার (হার্ডকভার)" বইটির মূল্য

নতুন বইঃ 279 Taka


"এরদোয়ান : দ্যা চেঞ্জ মেকার (হার্ডকভার)" বইটির বিস্তারিত

পৃষ্ঠা: ৩২০

রেজেপ তায়্যিপ এরদোয়ান। বর্তমান বিশ্বের অন্যতম একজন ক্যারিশম্যাটিক ও জনপ্রিয় নেতা। বিংশ শতাব্দীর শেষ ও একবিংশ শতাব্দীর শুরুর দিকে এই নেতার উত্থান।

২০০১ সালে একে পার্টি গঠনের মাধ্যমে ‘নতুন তুরস্ক’ গড়ার স্বপ্ন নিয়ে ২০০২ সালের নির্বাচনে জনগণের ব্যাপক সমর্থন নিয়ে প্রথমবারের মতো ক্ষমতায় আসেন তিনি। টানা ১৫ বছরের বেশি সময় ধরে ক্ষমতায়। তাঁর নেতৃত্বেই তুরস্ক বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। অর্থনীতি, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ও অবকাঠামোসহ সকল খাতে ব্যাপক উন্নয়নের ছোঁয়া লেগেছে।

বর্তমান তুরস্ক উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বের কাছে প্রাধান্য পাচ্ছে। শুধু উন্নয়নই নয়; এরদোয়ান জয় করেছেন তাঁর দেশের সাধারণ মানুষের হৃদয়ও। তুরস্কের সীমানা ছাড়িয়ে দুনিয়াব্যাপী তাঁর জনপ্রিয়তা উত্তরোত্তর বেড়েই চলেছে।

বিশ্ব রাজনীতিতে এরদোয়ান একজন অন্যতম নীতিনির্ধারকে পরিণত হয়েছেন। বিশ্বের মজলুম মানুষের মানুষের পাশে তিনি সবচেয়ে বিশ্বস্ত বন্ধু হিসেবে দাঁড়িয়েছেন।

তবে এরদোয়ানের এই দীর্ঘ সফলতার পথচলা মোটেও সহজ ছিল না। অনেক কঠিন পথ পাড়ি দিয়ে তাকে এখানে পৌঁছতে হয়েছে। গ্রহণ করতে হয়েছে বিশাল চ্যালেঞ্জ, মোকাবেলা করতে হয়েছে বড় বড় বাধা ও পরীক্ষা। কিন্তু তিনি থেমে যাননি, শুধু সামনেই এগিয়েছেন। করেছেন বড় বড় পরিবর্তন। আর তাই তো তাঁর সবচেয়ে বড় পরিচয়, তিনি ‘চেঞ্জ মেকার’।
0