এখানে পাবে আলোর দিশা (দৈনন্দিন মাসনূন দুআ ও যিকর ফ্রী)

এখানে পাবে আলোর দিশা (দৈনন্দিন মাসনূন দুআ ও যিকর ফ্রী)'s Category :

এখানে পাবে আলোর দিশা (দৈনন্দিন মাসনূন দুআ ও যিকর ফ্রী)'s Publication :

এখানে পাবে আলোর দিশা (দৈনন্দিন মাসনূন দুআ ও যিকর ফ্রী)'s Writer :

এখানে পাবে আলোর দিশা (দৈনন্দিন মাসনূন দুআ ও যিকর ফ্রী)


"এখানে পাবে আলোর দিশা (দৈনন্দিন মাসনূন দুআ ও যিকর ফ্রী)" বইটির মূল্য

নতুন বইঃ 109 Taka


"এখানে পাবে আলোর দিশা (দৈনন্দিন মাসনূন দুআ ও যিকর ফ্রী)" বইটির বিস্তারিত

পৃষ্ঠা : 96, কভার : হার্ড কভার, সংস্করণ : 1st Published, 2021

সকল প্রশংসা মহান আল্লাহ রাব্বুল আলামীনের জন্য আর অসংখ্য দরূদ ও সালাম রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের প্রতি।
আমার স্নেহধন্য ছাত্র ও তরুণ লেখক মাওলানা সাবেত চৌধুরী। আমি তার লেখা বইটির পাণ্ডুলিপি দেখেছি। কিছু গল্প পড়েছি। নাম দিয়েছি ‘এখানে পাবে আলোর দিশা’। আমি মনে করি, পাঠক প্রতি গল্পেই অন্তরের খোরাক পাবে।
প্রায় সত্তুরটির মতো নানা স্বাদের গল্প আছে। শেষের তেরোটি গল্প কুরআনের মুজিযা সম্বলিত। ইসলামি চেতনা ও ধর্মীয় মূল্যবোধ জাগানোর মতোও কিছু গল্প আছে। কুরআন-হাদিসের ছায়া অবলম্বনেও কিছু গল্প আছে। এছাড়াও পাঠক এতে কিছু রম্য গল্পও পাবে, যা তাদের আহ্লাদিত করবে। নানা স্বাদের রচনাকে এক ধরনের ধারাবাহিকতা মেনে সুন্দর করে এক জায়গায় গ্রন্থিত করা একটি কঠিন কাজ, এতে সন্দেহের জো নেই। লেখকের ধারাভাষ্য সহজ-সাবলিল, পাশে বসে যেভাবে কথা বলে গল্পও সেভাবে লেখে। আমি মনে করি এটা তার লেখার বৈচিত্র। গল্পগুলো পড়ে পাঠক নিশ্চিত শিক্ষা পেয়েই যাবে। তারপরও ‘শিক্ষা ও পুনশ্চ:’-যোগে তা আরো স্পষ্ট করে দিয়েছে।
লেখকের লেখার যথেষ্ট সামর্থ ও মনোবল আছে, যা তাঁকে সামনে এগিয়ে নিয়ে যাবে। তবে অবশ্যই এ কাজে শ্রম ও চেষ্টায় নিরত থাকতে হবে। এ পথে অগ্রসর হতে হলে অধ্যবসায় ও অনবরত পড়াশুনা করতে হবে আর লেখতে হলে অনেক অনেক পড়তে হয়।
আমার বই ‘‘গল্প নয় তবে...’’ থেকে, ‘‘পুঞ্জীভূত অন্ধকারের মাঝে মিটমিটে আলোর বিচ্ছুরণ। বিশাল মহীরুহের এক ক্ষুদ্র বীজের রোপন। এর পশ্চাতে রয়েছে বিশাল কাফেলা। আলোর আবাবিল।’’
‘‘এখানে পাবে আলোর দিশা’’ বইটি আমি লেখককে আমার প্রতিষ্ঠিত লাইব্রেরি ‘মাকতাবাতুল হুদা আল ইসলামিয়া’ থেকে ছাপার অনুমতি দিয়েছি।
পরিশেষে লেখকের সাফল্য কামনা করছি। আল্লাহ তাআলা এ বইটিকে কবুল করুন। আর আশা করি, গ্রন্থটি সর্বমহলে সমাদৃত হবে। আমীন!
নাসীম আরাফাত
৪০৩/এ খিলগাঁও চৌরাস্তা, ঢাকা-১২১৯
০৭/১২/২০২০ ইং
0