ইসাবেলা

ইসাবেলা


"ইসাবেলা" বইটির মূল্য

নতুন বইঃ 76 Taka


"ইসাবেলা" বইটির বিস্তারিত

অনুবাদ : মাওলানা আব্দুর রাজ্জাক রহঃ

ত্রিত্ববাদের আধার ভেঙে ইসলামের আলোয় উদ্ভাসিত হওয়ার এক জীবনঘনিষ্ট ঐতিহাসিক উপন্যাস,,,!

ইসলামই আল্লাহ ত’আলার নিকট একমাত্র মনোনীত ধর্ম.
এ ছাড়া অন্য কোনো ধর্মই তার কাছে গ্রহণযোগ্য নয়।
আল্লাহর ইরশাদ, “নিশ্চয় আল্লাহর নিকট একমাত্র মনোনীত ধর্ম ইসলাম ‘।
অন্যত্র ইরশাদ করেন, “কেউ যদি ইসলাম ছাড়া অন্য কিছুকে দীন হিসাবে চায়.তার কাছ থেকে তা গ্রহণ করা হবে না। হজরত মুহাম্মদ (সাঃ) এর আবির্ভাবের পর পূর্বের সকল আসমানি ধর্ম রহিত হয়ে গেছে।
রাসূল (সাঃ)ইরশাদ করেন, “যদি মূসা আ.ও জীবিত থাকতেন, তাহলে তার পক্ষে ও আমার অনুসরণ ছাড়া গত্যন্তর ছিলনা,। এখন কারও পক্ষে সম্ভব নয় পূর্বের আসমানি কিতাবকে অনুসরণ করা। তাই যারা বাইবেল ও খ্রিস্টবাদের অনুসরণ করে, তারা ভ্রষ্টতায় নিমজ্জিত। খ্রিস্টধর্মের পাদ্রীরা তাদের ইচ্ছামত রদবদল করেছে বাইবেলের, যা পছন্দ হয়নি তা বাদ দিয়েছে, বিকৃত করেছে একটি আসমানি কিতাবকে। যার ফলে আদম আ. থেকে শেষ নবী মুহাম্মদ (সাঃ)পর্যন্ত নবীগণ যে একত্ববাদের দাওয়াত দিয়ে এসেছিলেন, তার স্তলে এসেছে ত্রিত্ববাদ ;যীশু. মেরী.গড.।
ইসাবেলা একটি ঐতিহাসিক উপন্যাস। স্পেন তখন মুসলমানের শাসনাধীন, নগরীর কর্ডোবায় তার সুবিখ্যাত উদ্যানটি ছিল আপন শ্যমলিমায় নয়নাভিরাম পাখিদের কলকাকলি প্রাকৃতিক সুর ঝনকারে ক্লান্তপথিকদের অন্তরে শান্তিরধারা প্রবাহিত করেছে, এমনই এক
মূহুর্তে তৎকালিন প্রধান খ্রিস্টান ধর্মযাজক কন্যা ‘ইসাবেলা’ তার সহচারিণীসহ উদ্যানের এক স্তানে বসে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করছিল, উদ্যানের এক কোণে বসে মুসলিম দু’যুবকের কথা হচ্ছিল,বাহ্যিক আকৃতি ও বেশ ভূষায় মনে হচ্ছে তারা ধর্মীয় শিক্ষায় শিক্ষিত। একজনের নাম. উমর লাহমী ও অপরজন ম’আয। দুই যুবক খ্রিস্টধর্মের আলোচনায় লিপ্ত ছিল।অদুরেই সহচরীসহ ইসাবেলা তাদের কথা শুনতে পাচ্ছিল।মুসলিম যুবকের একজন বলল, খ্রিস্টধর্মের কিছু প্রশ্নের উত্ত্র তাদের পাদ্রীরাই জানেন না! চ্যালেঞ্জ করল ইসাবেলা, যুবক দু’জন শর্তের বিনিময়ে রাজি হলেন। একে একে তিনটি বিতর্ক সভা অনুষ্টিত হয়।পাদ্রী সমাজে বিরাট আলোড়ন সৃষ্টি করে।গুপ্ত রহস্য প্রকাশ হয়ে পড়ে। পারবে কি ইসাবেলা আধার থেকে আলোর পথে আসতে?
বাচতে পারবে কি, জল্লাদ বাহিনীর নির্মম অত্যাচার থেকে?
জানতে হলে পড়তে হবে বইটি , একবার হাতে পেলে শেষ না করে উটা মুশকিল ,
তাই সবার পড়া ঊচিত !
0