আশার ফোয়ারা (আল্লাহর পক্ষ থেকে ৩০টি সুসংবাদ)

আশার ফোয়ারা (আল্লাহর পক্ষ থেকে ৩০টি সুসংবাদ)'s Category :

আশার ফোয়ারা (আল্লাহর পক্ষ থেকে ৩০টি সুসংবাদ)'s Publication :

আশার ফোয়ারা (আল্লাহর পক্ষ থেকে ৩০টি সুসংবাদ)'s Writer :

আশার ফোয়ারা (আল্লাহর পক্ষ থেকে ৩০টি সুসংবাদ)


"আশার ফোয়ারা (আল্লাহর পক্ষ থেকে ৩০টি সুসংবাদ)" বইটির মূল্য

নতুন বইঃ 214 Taka


"আশার ফোয়ারা (আল্লাহর পক্ষ থেকে ৩০টি সুসংবাদ)" বইটির বিস্তারিত

বিষয় : ইবাদত, আত্মশুদ্ধি ও অনুপ্রেরণা
পৃষ্ঠা : 232, কভার : হার্ড কভার, সংস্করণ : 1st published 2020

অনুবাদক: হাসান মাসরুর

পবিত্র কুরআনে কারিমের বহু আয়াতে, রাসুল সা.-এর অসংখ্য হাদিসে মুমিন বান্দাদের প্রতি আল্লাহ তাআলার অনেক ওয়াদা ও সুসংবাদের কথা বর্ণিত রয়েছে। ঘোষিত হয়েছে মুমিনদেরকে আল্লাহর পক্ষ থেকে সাহায্য ও বিজয় দানের কথা। কিন্তু দুঃখজনক হলেও সত্য, আজ আমরা আল্লাহর এসব ওয়াদা ও সুসংবাদের কথা ভুলে গিয়ে হতাশার অতল সাগরে হাবুডুবু খাচ্ছি!! দুর্বলতা ও হীনম্মন্যতা আজ আমাদের এতটাই গ্রাস করেছে যে, আমরা নিজেদের সোনালি অতীতের কথাও ভুলে বসেছি!! পাপাচার-অনাচারে ছেয়ে যাওয়া এই পৃথিবীটা যে আমাদের হাত ধরেই পুনরায় ইনসাফে ভরে যেতে পারে, সেই আশাটুকু আজ আমাদের হৃদয়ে জাগে না!! কেন?? আমাদের কী হলো?! আল্লাহর ওপর ভরসা, তাঁর কাছেই সাহায্য ও কল্যাণের আশা করা…এই উত্তম গুণগুলো আমাদের থেকে কোথায় হারিয়ে গেল!!

হ্যাঁ, হতাশা আর হীনম্মন্যতার জঞ্জালকে ছুড়ে ফেলে আমাদের আবার ঘুরে দাঁড়াতে হবে। নিরাশার উপত্যকা থেকে নিজেদের বের করে আনতে হবে। আল্লাহর ওপর ভরসা করে, তাঁর কাছেই উত্তম আশা রেখে সামনে কদম বাড়াতে হবে। আমরা যদি রব্বুল আলামিনের সাথে আমাদের কৃত প্রতিশ্রুতিগুলো যথাযথভাবে পূর্ণ করি, তবেই তিনি তাঁর প্রতিশ্রুতিগুলো পূর্ণ করবেন! আমাদেরকে পরাজয়ের গ্লানি থেকে মুক্তি দেবেন—বিজয়ের সুমিষ্ট স্বাদ আস্বাদন করাবেন।
প্রিয় পাঠক, হতাশা ও ব্যর্থতার গ্লানি থেকে মুক্ত হয়ে আমরা যেন আল্লাহর ওয়াদা ও সুসংবাদের প্রতি বিশ্বাস পোষণ করতে পারি, আল্লাহর বিধানমতে জীবনযাপন করে দুনিয়া ও আখিরাতের সাফল্য লাভে ধন্য হতে পারি—এই উত্তম শিক্ষাই পাব আল্লাহর পক্ষ থেকে ৩০টি সুসংবাদ ও প্রতিশ্রুতি নিয়ে লিখিত ড. খালিদ আবু শাদির অনন্যসাধারণ উপহার (ينابيع الرجاء) গ্রন্থের প্রথম খণ্ডের বাংলা অনুবাদ ‘আশার ফোয়ারা’ বইটিতে…
0